May 7, 2024, 12:25 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় ধান ক্ষেতে পড়েছিলো গৃহবধূর গলাকাটা মরদেহ। নতুন করে আবাসিক গ্যাস সংযোগ দিতে চায় কোম্পানিগুলো, অবৈধ সংযোগ বন্ধ করতে না পেরে এমন প্রস্তাব। ভালুকায় সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিতকরণ সভা অনুষ্ঠিত। ০৮ মে কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে দুপক্ষের প্রস্তুতি। নারায়ণগঞ্জে মামলা তুলে নিতে হুমকী দেওয়ায় ১২ জনের বিরুদ্ধে সাংবাদিকের মামলা। শার্শায় ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে নিতহ ১,আহত ৩ ভালুকায় পোশাক কারখানার শ্রমিকদের বিভিন্ন দাবিতে মহাসড়ক অবরোধ এড. এজে মোহাম্মদ আলীর দাফন সম্পন্ন সুন্দরবনের আগুন এখনও জ্বলছে ফায়ার সার্ভিস পৌঁছালেও আগুনের কাছে যেতে পারেনি। সুন্দরবনের আগুন, নেভানোর চেষ্টায় বন কর্মীরা। যশোর পরকীয়া রহস্য প্রেমিকার পরিকল্পনায় খুন, অবশেষে গ্রেফতার দুই। আনোয়ার হোসেন।নিজস্বপ্রতিনিধিঃ পরীক্ষার খাতায় মার্কস বেশি পেতে যৌন সম্পর্কের প্রস্তাব শিক্ষিকার। যশোর ও নড়াইল মহাসড়কের পিচ গলার ঘটনার তদন্তে দুদক। আরজেএফ’র উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত। নারায়ণগঞ্জের বন্দরে সাংবাদিক বাদলকে হুমকি ও অপপ্রচারের বিরুদ্ধে ৩ জনকে আসামী করে অভিযোগ ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ। এসএসসি ও সমমানের পরীক্ষার রেজাল্ট ১২ মে রবিবার। ভালুকায় মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। আইবি বাংলো’র অর্থ আত্নসাতকারী সাইফুজ্জামান চুন্নু ধরাছোঁয়ার বাইরে বেনাপোলে বাস চাপায় নিহত ১ গুরুতর আহত ১। যশোরের অভয়নগর উপজেলায় ইজিবাইক ছিনতাইয়ের সময় স্থানীয়দের পিটুনিতে একজনের মৃত্যু। রাজশাহী মহানগরীর কুখ্যাত মাদক সম্রাট রাব্বি খাঁ আটক ভালুকায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়। পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নিজকাটা খালে ভাসছে টর্পেডোর আকৃতির একটি বস্তু। জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) এর প্রকাশিত “ত্রিমোহনা” সহ নিজের লিখা ও সম্পাদিত বেশকিছু ব‌ই মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে উপহার দিলেন। ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা।

ফ্রিডম পার্টির নেতা চাঁদপুরের মুক্তিযোদ্ধা কমান্ডার ওয়াদুদ, আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবি।

ফ্রিডম পার্টির নেতা চাঁদপুরের মুক্তিযোদ্ধা কমান্ডার ওয়াদুদ, আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবি।

দুসস ডেস্কঃ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ফারুক-রশীদের ফ্রিডম পার্টির ‘কুড়াল’ প্রতীক নিয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়েছিলেন চাঁদপুর জেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এমএ ওয়াদুদ। তার বিরুদ্ধে অভিযোগ- অমুক্তিযোদ্ধাদের গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা করার বিনিময়ে তিনি কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

তার বিরুদ্ধে আরও অনেক গুরুতর অভিযোগ রয়েছে। অথচ তিনি এখন জেলা আওয়ামী লীগের সদস্য। এ অবস্থায় আওয়ামী লীগ থেকে ওয়াদুদের বহিষ্কারের দাবি জানিয়েছেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হানিফ পাটোয়ারী ও সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শহীদুল আলম রব।

অভিযোগ রয়েছে অবৈধ অস্ত্র রাখার দায়ে ওয়াদুদের পাঁচ বছরের কারাদণ্ড হয়েছিল। সংখ্যালঘুদের বাড়ি লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় তার যাবজ্জীবন জেল-জরিমানা হয়। প্রকাশ্য আদালতে বিচারককে গুলি করার চেষ্টার অপরাধে তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়।

ওয়াদুদের ছোট ভাই এমএ কুদ্দুস চাঁদপুরের মতলব উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আরেক ভাই এমএ মালেক মতলবের ইসলামাবাদ ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সদস্য। পুরো পরিবারটিই আওয়ামী লীগের নেতৃত্বে রয়েছে। অথচ এক সময় তারা খুনি ফারুক-রশীদের সহযোগী ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশমতো বঙ্গবন্ধুর খুনিদের সহযোগী ওয়াদুদ-কুদ্দুস-মালেকদের আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবি জানিয়ে হানিফ পাটোয়ারী ও শহীদুল আলম রব আরও বলেন, ওয়াদুদ স্ব-ঘোষিত লেফটেন্যান্ট। এছাড়া যুদ্ধাকালীন আঞ্চলিক অধিনায়ক এবং ‘কে’ ফোর্সের কমান্ডার হিসেবে তিনি নিজেকে দাবি করে থাকেন। এসব পদবি ব্যবহার করে অসংখ্য অমুক্তিযোদ্ধাকে টাকার বিনিময়ে মুক্তিযোদ্ধা বানিয়েছেন।

মুক্তিযোদ্ধা সংসদের নামে বরাদ্দ জমি নিজ নামে আত্মসাৎ করেছেন। বঙ্গবন্ধুর খুনিদের সংগঠন ফ্রিডম পার্টির সন্ত্রাসী হিসেবে রাজনৈতিক সমাবেশে সন্ত্রাস করেছেন। জেলা পুলিশের বিশেষ শাখার প্রতিবেদনেও এগুলো উল্লেখ রয়েছে। এরশাদ আমলে ফ্রিডম পার্টির কুড়াল প্রতীকে জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীও হয়েছিলেন ওয়াদুদ। অবৈধ অস্ত্র রাখার দায়ে ১৯৭৫ সালের ২৩ আগস্ট তার বিরুদ্ধে মামলা হয় (মামলা নং-১৬)। এ মামলায় তার পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড হয়।

১৯৮২ সালে মতলব থানার ঋষিকান্দি গ্রামের সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘর লুটপাট করার অপরাধে তার যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা হয়। ১৯৮৮ সালে মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের বেড়িবাঁধ ভাঙার অপরাধে বিশেষ ক্ষমতা আইনে ওয়াদুদের ১২০ দিনের এবং তার ছোট ভাই এমএ কুদ্দুসের ৯০ দিনের আটকাদেশ দেয়া হয়।

ওয়াপদার জমি দখলের অভিযোগে ১৯৯৪ সালে তার বিরুদ্ধে মামলা হয় (মামলা নং ২৪/১৯৯৪, ১১-০৯-৯৪। ১৯৯৬ সালে ফ্রিডম পার্টির সদস্য ওয়াদুদের বিরুদ্ধে চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি এম শফিউল্লাহ মামলা করেন। ২০১৪ তার বিরুদ্ধে মামলার রায় ঘোষণার সময় বিচারককে গুলি করার চেষ্টা করেন ওয়াদুদ। এজন্য তার বিরুদ্ধে মামলা হয় (মামলা নম্বর ১০/২৩৮, ০১/০৬/২০১৪)। এমনকি তার বিরুদ্ধে জেলার ইতিহাস বিকৃতি করার অভিযোগও রয়েছে। বর্তমানে তা জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে শুনানি চলছে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com